ভালোবাসার নাচ
- সরকার ফজলুল হক


নাচ রে তোরা নাচ
এ যে ভালোবাসার নাচ ,
সামনে ঝুঁকে , পিছনে ঝুঁকে
কোমর করে ভাঁজ --------
এ যে ভালোবাসার নাচ ।


ওরে চূন খেয়ে মুখ পুড়েছিস
দই দেখেই ভয় ,
ভালোবাসার নাচে তে
রয়না অভিনয় ,
ঘোমটা খুলে লাজ ফেলে
খেমটা তালে নাচ ---------
এ যে ভালোবাসার নাচ ।


মন দুলবে তালে তালে
ঘুরবে সবে প্রেমের চালে
আলতা মেখে ভাল করে
সাজ রে তোরা সাজ------
এ যে ভালোবাসার নাচ ।


প্রিয় জনের মন রাঙাতে
মুচকি হাসির বাঁকা ঠোটে
চোখ ইশারায় দে মাতিয়ে
সবে পড়ুক ভালোবাসার তাজ
এ যে ভালোবাসার নাচ ।


ভাল মত বাজনা বাজা
নাচুক রাজা, নাচুক প্রজা,
বাঁদী বেগম ,আমলা  খোজা
আগর জ্বালা , ধূনা জ্বালা ,
ঘুচে যাকরে মনের জ্বালা,
খুলে ফেলরে মনের তালা
বন্যা বয়ে যাক----------
মধু খাওরে বসে শুয়ে
ভেঙে ভেঙে চাক ,
এ যে ভালোবাসার নাচ ! !