তোমার জন্য অপেক্ষা
  - সরকার ফজলুল হক


অনেক দিন হল তোমাকে নিয়ে ভাবিনি-
তোমার কন্ঠস্বর সব সময় হৃদয়ে বাজে ,
তোমার সাথে দেখা হবে , কথা হবে ,
হয়তো নতুন কোন সুরের তন্দ্রায় মগ্ন হব বলে ।


একটু অবসরে দুজনে বসে যদি দুটো কথা
বলতে পারতাম হয়তো সার্থক হতো এ জনম,
এই দেখোনা চিঠি লেখার সাদা কাগজগুলো
কাছেই  পড়ে আছে , কি লিখবো ---------
ভেবেই আকুল হচ্ছিলাম , এরই ফাঁকে  
তোমার চিঠি হাতে পেলাম ! তুমি লিখেছ
আমি নাকি ভালোবাসতে জানিনা ,মন বুঝিনা ,
তুমিই বল , আসলে কি ঠিক বলেছো ? না অভিমান
করেছো ? নাকি তোমার ভালোবাসায় ছলনা ছিল ?


যদি আমায় সত্যিই ভালোবাসো অপেক্ষা করো ,
যুগ যুগ ধরে , তোমার হৃদয়ে আঁকো আমার ছবি ,
বেদনার নোনা জল মুছে হাসির ঝলকানি নিয়ে এসো,
সাহসের শানিত তরবারি হাতে নিয়ে ছুটে চলো- অসহায় মানুষের ভীরে ,
তাড়িয়ে দাও অত্যাচার, অবিচার ,
আর ঐ পাপিষ্ঠদের যারা এই সুন্দর
পৃথিবীটা জ্বালাময় করে তুলেছে !
আমি তোমার জন্য অপেক্ষা করছি এই রণক্ষেত্রে
ঠিক এখানেই হাতে হাত মিলাবো বলে !