প্রিয়তমা
- সরকার ফজলুল হক


প্রিয়তমা ,
কি কাঁদছো ? আঘাত লেগেছে ? কষ্ট দিয়েছি ?
আহা , মুক্তো দানা ঝরছে কপোল বেয়ে !
মাথা নিচু কেন ?
আমি তোমার সামনে দাঁড়িয়ে বলে ?


প্রিয়তম ,
তুমি যে আমাকে কাঁদাতে ভালোবাস,
সে কথা বলোনা কেন ? তুমি যে আমার সব  
চুরি করে একলা ফেলে দূরে সরে থাকো সে
কথা বলোনা কেন ?
তুমি যে পাষান সে কথা বলোনা কেন ?


প্রিয়তমা ,
আমি যে তোমাকে আমার হৃদয় নিংড়ানো
গান শুনিয়ে ঘুম পাড়াই সে কথা মনে আসেনা
বুঝি ? স্বপ্নের ঘোড়ায় চড়ে দূর নীলিমায়
হারিয়ে যাই তোমাকে নিয়ে সে কথাও স্মৃতির পাতায়
ভেসে ওঠেনা ? যে কথা বললে তোমার চোখ শুধুই
আমার মাঝে কি যেন খুঁজতো !
আর মনে হয় গোলাপ কুঁড়ি জলে ভিজে তরতাজা হয়ে উঠতো ! সব কিছুই আজ বিস্মৃতির পাতায় মনে হয় !


প্রিয়তমা ,
তোমার হাসি,কান্না,বেদনা,আঘাত আর যত কথামালা
সব কিছুতেই আমি জড়িয়ে আছি স্বর্ণলতার মতো ,
কারন তুমিতো আমাকে তোমার হৃদয়ে ঠাঁই দিয়েছো !
তোমার শাড়ির আঁচলে আমি কারুকার্য করা জড়ি,
তোমার রুমালে আঁকা আমি আলপনা,তোমার চোখে আমি কালো মণি,তোমার বাঁকা ঠোঁটে আমি হাসি,
তোমার চলার গতিতে আমি ছন্দ,তোমার কালো কেশে
আমি সাজানো ফুল , তোমার হৃদয়ে আমি স্পন্দন ,
তোমার হৃদয় জুড়ানো আমি বাতাস,তোমার বনে আমি ফাগুন ,
তোমার মন পাগল করা আমি ভালোবাসা !
ভালোবাসা !!