তোমার দেয়া আঘাত
- সরকার ফজলুল হক


তোমার দেয়া ফুল আমাকে শুশোভিত করেছে ,
তোমার দেয়া ভালোবাসা আমাকে উদাস করেছে ,
তোমার দেয়া উপহার আমায় অমর করেছে ,
তোমার দেয়া ধিক্কার আমার সাথী হয়েছে ,
তোমার দেয়া কষ্ট আমার স্মৃতি হয়েছে ,
তোমার দেয়া পরিচয় আমার মিলন ঘটিয়েছে ,
তোমার দেয়া ছলনা আমায় উপমা শিখিয়েছে ,
তোমার দেয়া শত্রু আমায় রহস্যময় করেছে ,
তোমার দেয়া অট্টহাসি আমার কবিতা হয়েছে ,
তোমার দেয়া আঘাত আমায় কবি বানিয়েছে ।