কেন জড়ালেম ভালোবাসায়
- সরকার ফজলুল হক


যদি মুখে আসে হাসি ,
তখন ভাবি বসি বসি !


যদি মনে লাগে ব্যাথা ,
তখন আসে অনেক কথা !


যদি চোখে আসে জল ,
তখন সবই হয় টলমল !


যদি ঘুম চোখে আসে,
তখন  স্মৃতিটাই ভাসে !


যদি   স্বপ্নময় সবি ,
তখন  অস্ত যায় রবি !


যদি বলি কি কারন ?
এসো খুঁজি সর্বজন !


যদি ঘুরি কল্পনায় ,  
কেউ থাকেনা ছলনায় !


যখন ভাবি তোর কথা ,
তখন ভীষন ঘুরে মাথা !


চুপি চুপি বলি হায় !
কেন জড়ালেম ভালোবাসায় ?


কি ভেবে ? কি দিলে ?
সব হারালো কিলে কিলে !