ঠিক তাই
- সরকার ফজলুল হক


তুই বলছিস -----------
ফাগুনে ফুল ফুটেনা , আগুনে ইট পুড়েনা ,
মন কথা বলে না , পা নাকি চলে না ,
আমিও বলি ঠিক তাই !


তুই বলছিস----------
সব মনে হয় ধোকাবাজি , ফাঁকি দিতে সবে রাজি ,
নিজেই শুধু কাজের কাজি ,আর সবে ভেল্কিবাজি ,
আমিও বলি ঠিক তাই !


তুই বলছিস-----------
সব দোষ তোমারই ,আমি মরলে কার কি ?
ডাকবে না আর ভোরের পাখি ,যেতে চাই সব রাখি ,
আমিও বলি ঠিক তাই !


তুই বলছিস -------------
ছলনায় ভরা দুনিয়াটা ,সকলে দেয় কষ্টটা ,
দেয়না মনের ঠিকানা , ভালোবাসা ভাল না ,
আমিও বলি ঠিক তাই ।


তুই বলছিস ---------------
এসো গড়ি খেলাঘর , খুঁজবো না আপন পর ,
মনের সাথে মন মিলাবো ,গানে গানে মন মাতাবো ,
আমিও বলি ঠিক তাই !


তুই বলছিস ---------------
দুখ বেদনা চলে যাবে , মন বাগানে ফুল ফুটবে ,
ফাগুন আগুন চমকে যাবে ,মোদের সাথে হাত মিলাবে ,
আমিও বলি ঠিক তাই !