আমি তোর সই
- সরকার ফজলুল হক


আমলকি , বয়রা , হরিতকি, নিম,
লটকন , পানিয়াল , সঙে সিদ্ধ ডিম ,
রসগোল্লা , চমচম কড়া ভাজা  সিঙারা,
আম রস,জাম রস ,খেলে পাবে কিনারা !


গুড়, চিনি, পানি দিয়ে মিশাও ভালোমত ,
বড় বড় ডাল দিয়ে ঘেঁটো অবিরত !
কচি বাঁশপাতা আর বাসকের ছাল ,
অর্জুন , চড়চড়ি , দারুচিনি ডাল !
এক সাথে মাখে সব দই লংকা দাও ,
সব রোগ ভাল হবে বসে বসে খাও !


ভালোবাসার রঙ দিয়ে মন রাঙাবে ,
অনুপান ঠিক রেখে দিন পোহাবে !
সকাল দুপুর আর সন্ধ্যেবেলা ,
ভাববে বসে বসে  মনের খেলা !


ভালোবাসি তোরে বলে ওষুধ বানাই ,
তোর কিছু হলে পরে কূল যে হারাই !
ভাল হও,ভাল থেকো ,ভালোবেসো মোরে,
তুই মোর মনে বাঁধা ছন্দের ডোরে ! !


রাজকবি , কবিরাজ , কিছু আমি নই !
মনের সাজানো ফুল ! আমি তোর সই !!