কবিতার দেয়ালে
- সরকার ফজলুল হক


ভালোবাসা ছিল যেন জীবন প্রদীপের চেয়েও বেশি দামী  ,
সে আশা আজ হলো গুঁড়েবালি , যা করলো “ সুনামী ” !


ভেবেছিলাম এ যে আমার জীবনে ওগো সে জনের আশিষ !
সব কেন মিছে করলে আমার ওরে ও “ নার্গিস ” ?


হৃদয়ের বালুচরে মাটির প্রলেপ দিয়ে ভালোবাসার ঘর বাঁধিলা
কোন অপরাধে সে বাসায় তুমি আঘাত হানলে ওরে “ আইলা ” ?


সব দুখ ব্যাথা আর বেদনা ফেলে ফের বাঁধলাম ঘর ,
আবার কেন অথই সাগরে আমায় ভাসালে “ সিডর ” ?


বার বার কষ্ট দিতে ভাল লাগে , তাইতোরে সঙ্গী হলো কান্না
দেখরে সকলে চোখেতে আমার শোভা পায় শ্রাবণের বন্যা !


ভয় নেই আজ আমার আর কোন হারাবার ,
কবিতার দেয়ালে লিখি তাই স্মৃতির পাহাড় !