হাততালি বাজাও রে
- সরকার ফজলুল হক


নেতা এলো নেতা এলো হাততালি বাজাও রে
সব ভাল করে দিবে ভোটটা তারে দিও রে !
ল্যাংড়া খোঁড়া সবাই ছুটে নেতার কথা শুনেরে ,
ভোটটা যখন পেয়ে গেল সবকিছু হটাও রে !


গান- বাজনা সবেই হবে চুপ করে বস রে
আকাশ মাঝে চাঁদ উঠেছে উপর দিকে দেখরে !
এই সুযোগে চোর বেচারা পকেট ফাঁকা করলো রে
নাচনে ওয়ালি এসে গেছে হাততালি বাজাও রে !


নাচ দেখ নাচ দেখ পুতুল নাচ দেখরে ,
কালো সূতা কেবা টানে ভেবে ভেবে বল রে !
কালো মেঘে পানি ভাসে এটা কেমন কথারে
বৃষ্টি এলো বৃষ্টি এলো হাততালি বাজাও রে !


কবি‘র ভাষা থেমে গেছে সব কিছু দেখেরে ,
হৃদয় মাঝে থাকনা লুকায় আমার প্রিয়ার ছবিরে !
তোমরা যদি বন্ধু ভেবো আমায় মনে রেখো রে ,
প্রীতি দিয়ে ইতি টানি হাততালি বাজাও রে !