সে দিনের পাগলা ঝড়ে উড়েছিল ঘর,
চেনা বড় দায় ছিল কেবা আপন পর !
ছোট্ট চালার ভিতর ছিল কত মধুর আশা,
সব যেন কেড়েই নিল ঝড় সর্বনাশা !


আশায় রইলাম চেয়ে হয়তো খবর নিবে কেউ ,
বারে বারে আসে কাছে শুধুই নদীর ঢেউ !
ঢেউকে বলি শোনরে শিখা ভাঙলি আমার ঘর ,
গাছগাছালি সব নিয়েছো আপন করলি পর !


আদর করে মা ডাকতো আয়রে খোকা আয় ,
সূর্য উঠে, সূর্য ডোবে কেমন খেলা হায় !
ক্ষুধা লাগে, ক্ষুধা যায় , আবার ফিরে আসে ,
আপনজন পর হলেরে হাসে উপহাসে !


বন্দী আমি চার দেয়ালে উড়তে পারি না ,
কেউ এলোনা , কেউ এলোনা দিতে শান্তনা !
এ হৃদয়ের যত ব্যাথা আজো গাঁথা আছে ,
সব কিছু ভুলে যাই ভালোবাসার মাঝে !


কল্পনাতে তোর সাগরে ভেসে ভেসে চলি ,
মনের দুয়ার খুলে আবার নায়ে বাদাম তুলি !
কিলবিলিয়ে খিলখিলিয়ে তুমি উঠো হেসে ,
সুখ দিয়ে ধন্য আমি ঘুমের ঘোরে বসে !