জানি তোমরা কেউ তাকে কাছে পাওনি
কোনদিন পাবেও না ,
হৃদয়ে বারবার দোলা দিয়ে যাবে তার
স্মৃতি মাখা ভালোবাসা ।


একটু হলেও আমার ভালোবাসার
স্পর্শ তার কাছে ছিল হয়ত নগন্য,
তাইতো সে মুখ ফিরিয়ে চলে গেছে
অনেক অনেক দূরে , যার প্রতিক্ষায়
হয়তো প্রহর গুনছি আমরা সকলে !


বার বার বুঝাবার চেষ্টা করেছি তুমি
আমার মনে ফসলের মাঠ,
সবুজ অরণ্যে ঘেরা আমার শত সহস্র
স্বপ্ন রাজি , আমার কবিতা রাজ্যের
অমূল্য মানিক !


তুমি পাষানী , তুমি বিনোদিনী ,
তুমি রঙিলা, তুমি সোহাগিনী,
তুমি হাজার কোটি উপমার রূপসী,
আমার কল্পনার জালে ভালোবাসায়
বাঁধা বনলতা সেন !!