আমি তাই চুপ আছি ,তোমার কথামত  !
তুমি কেন এদিক সেদিক ঘুরে বেড়াও এত ?


যাকে তাকে ডেকে বল কেমন আছেন ভাই ?
আমি তোর পাশেই আছি আমার খবর নাই !


আমার সাথে থাকবে তুমি এটাই  ঠিক কথা  ,
ওরা সবাই বন্ধু আমার অন্ধকারের সখা !


লক্ষ টাকার কাবিন নামায় সই করেছ বটে,
জাননা কি সমাজটাতে কি সব এখন ঘটে ?


বিয়ে করা বউ তুমি চিরদিনের সাথী ,
এখন তুমি কথায় কথায় আমায় দেখাও লাথি !


জেল খাটাবে মামলা দিবে আমায় ধমক দাও,
চোখ রাঙিয়ে বল আমায় “ বিড়াল ” হয়ে যাও !


বিয়ের আগে পুরুষ নাকি “ সিংহ ” হয়ে বাঁচে ,
বিয়ের পড়ে সব পুরুষই বিড়াল ভায়া সাজে !


অভিনয় করতে গিয়ে মিউ মিউ করি আজ ,
পর পুরুষের সাথে ঘুরা বউয়ের হলো কাজ !


ভেজাল পুরুষ, ভেজাল বউ , বড় কথা বলে
অধিকারের নামে এরা স্বাধীন ভাবে চলে !


বেশি কথা বললে পরে মামলা দিবে ঠেসে ,
তাই আমি দিন কাটি ভাই খুকখুকিয়ে কেশে !