তোমার ছোটবেলার সেই খেলার সাথীদের সাথে
লুকোচুরি খেলা , বন্ধু-বান্ধবীদের সাথে দল বেঁধে
পাঠশালায় পড়তে যাওয়া,
সব গুলোই আমার ভালোবাসার কবিতা মালায় গাঁথা !


তোমাকে আঘাত দেয়া যত কথা -স্মৃতি - ঘটনা
আর আনন্দ দেয়া যত মনের কথা কিংবা তোমার
উদ্বেলিত মন দিনের পর দিন অপেক্ষা করেছে যার জন্যে
সব গুলোই আমার ভালোবাসার কবিতা মালায় গাঁথা !


তোমার মনে কোকিলের কন্ঠ যেদিন বার বার বেজেছিল
নতুন স্বপ্নগুলো  দোল খাচ্ছিল কল্পনার আকাশে ,
প্রিয় মানুষটির কোলে মাথা রেখে স্বস্তির নিঃশ্বাস ফেলছিলে
সবগুলোই আমার ভালোবাসার কবিতা মালায় গাঁথা !


তোমার সব আশা-ভরসা নিঃশেষ হয়ে অশ্রুবন্যায় ভাসছিলে
নবযৌবন পতপত করে উড়ে গেল কোন অজানায়,
বেদনার কূলে দাঁড়িয়ে শুধুই ভাবছিলে যার কথা
সবগুলোই আমার ভালোবাসার কবিতা মালায় গাঁথা !


পৃথিবীর ছায়াতলে তুমি খুঁজে ফিরছিলে একটু আশ্রয় ,
ভালোবাসার প্রশান্ত মহাসাগর আর একটু শান্তনার বাণী ,
যার কথা অনন্তকাল মনে থাকবে জন্ম- জন্মান্তরে------
সবগুলোই আমার ভালোবাসার কবিতা মালায় গাঁথা !


যেদিন তোমার সব কিছু হারিয়ে যাবে , বুকের ভিতরটা
বেদনার আঘাতে ঝাঁঝড়া হয়ে যাবে , হা-হুতাশে কাটবে
দিন রাত , সেদিন আমার ভালোবাসার কবিতা মালায় গাঁথা
ফুলগুলো হাতে নিও ! পাবে বাঁচার আশ্বাস !