অন্তর-মাঝে ছুটে চলে দুরন্ত হাই হিল
প্রফুল্ল লিপস্টিক,
দৃষ্টি সীমানা ঢেকে দেয় রেশমি এলো কেশ
কর্ণগহবরে নিক্বণের সুরে তাল ধরে নূপুর  ।


ফিরে ফিরে আসে সেদিন,
ফিরে ফিরে আসে সুদিন।


কেঁপে কেঁপে উঠে মেকি ভ্রু, আই-লাইনার, মাসকারা।
তোমার ভাগ্য-দেশে চুম্বন এঁকে টিকে থাকে কালো টিপ।
তোমাকে ঘিরে থাকে হাজার হাজার পারফিউম কণিকা,
এদের অবস্থানে তোমার পাশে আমি বড্ড অসুখী।