প্রতিদিনই আঁধারে আমার মৃত্যু হয়
মৃত্যু হয় আমার সকল স্বপ্নের,
প্রতিদিনই মারা যায় তোমাকে দেখার স্বাদ।


অতঃপর আমি আবারো জীবিত হই
মৃত্যু পর্ব কাটিয়ে ফিরে পাই আমার পুনর্জীবন।


পুনর্জীবনে আমি পাই একটি নতুন ঊষা,
একটি নতুন আশা, একটি নতুন দিন।
তবুও জীর্ণ জীবন থেকে ফিরে আসে
জীর্ণ সকল স্বপ্ন, ফিরে আসো পুরনো তুমি।


আমার মৃত্যুর পর বর্তমান অতীত হয়
ভবিষ্যৎ ভর করে বর্তমানে।
তবুও নতুন অতীত নতুন আত্মীয়তার রেশ ধরে
হৃদয় ঘরে উঁকি দিয়ে যায়
সঙ্গী তার পুরনো সূর্য।
মনের কপাটে আঘাত হানে সূর্য্য কিরণ
তাতে কেবল চেনা মুখের প্রতিফলন।
বেহিসাবী নোটবুক নিয়ে
দিনের মুখোমুখি দিন দাড়িয়ে যায়।


এ চক্র ঘুরছে অহর্নিশ,
ঘুরবে আমরণ।


আবার আসছে অন্ধকার
আবার ধেয়ে আসছে মৃত্যু
অতঃপর আর কোন মৃত্যু নেই।