সৃষ্টির আগে যেমন আমি আর তুমি
কোন আদিম ভালোবাসার টানে,
আমাদের ভালোবাসা
অকোষীয় থেকে আজ বহুকোষী প্রাণে।
আমরা এসেছি ভালবেসে,
বাসছি ভাল, বেসেই গরেছি বসতি ।
তুমি  ভাল বাসবে ,আমিও বাসব
এমন ই ছিল নিয়তি।


আমি আর তুমি সেই লাইলি মজনু,
ভালবেসে ভুলে যাই না পাওয়া।
আমরা অসংখ্য যুবক যুবতি,
চোখে চোখ প্রাণে প্রাণ দেয়া।
তুমিই আমার রজকিনী,
আমি চন্ডীদাস
বার বার যাই বার বার আসি
নিতে উষ্ণ শ্বাস।
তোমার  হাতে হাত রেখে ঘুরছি,
অযুত পথের বাকে,
আমি তোমার কৃষ্ণ ভ্রমর,
তুমি পুষ্প শাখে শাখে।


বৃদ্ধ বৃদ্ধা ধুলো মাখা চোখে দুজন,
ভালবেসে আমরা রেখে চলেছি
অসংখ্য মানব জীবন ।
আমরা গড়েছি ভালবাসা রং
সাদা অথবা কালো,
আমাদের জন্য প্রিয়ে
আকাশগঙ্গায় নক্ষত্র দিতেছে আলো।
আমাদের অপেক্ষায় কতকাল ছিল
এই সব মহাশূন্য
ভালবেসেছি প্রিয়ে তুমি আর আমি,
ধরণী আজ পূর্ণ।


তুমি আর আমি সৃষ্টিতে মিশে, জীব, জড়, ভূমি।
অনন্তকাল থাকবে তুমি ভালবাসতে আমায়,
                                      তেমনি  থাকব আমি।