পূর্ণীমা তিথিতে ঘরছাড়া
তীর্থযাত্রী যেন তীর্থেরকাক,
আমি অবাক !


গাঢ় নীশিথে আলতা শিশি হাতে
রাতের মেয়ে হারালো পথের বাঁক,
আমি অবাক!


জানা মানুষের অজানা ছুটেচলা
চোখে নেমেছে স্বপ্নের ভির,
আমি অবাক, দাড়ায়ে স্থির।


আযান এর ধ্বনি আসে ভেসে
অচেনা নেশায় ভরা সুর,
আমি অবাক, জীবনের ঐখানে মোর।


তোমার চোখে রাত নামে
যেখানে আমার শরীর
গিয়াছে থেমে,
আমার হাত,পা,শরীর, চোখ
আমার ধরণী ,নেশায় হাসে,
নেশা মাখা তিরতির বাতাসে।
যেন তীর্থেরকাক,
আমি অবাক।।