পাঁচ টাকার খাবারে দুই টাকার রং
তিন টাকার মোড়কে বেড়ে গেছে ঢং ।
বিলবোর্ড আর চ্যানেলে বিজ্ঞাপন আছে
খাবারের গুণাগুণ যাই ভুলে পাছে ।
বিশ টাকায় কিনে তা মজা করে খাই
এরপর মোড়কটার ডাস্টবিনে ঠাই ।
স্থানভেদে ডেকোরেশন আলো রোশনাই
শত টাকায় একই চিজ ঠাট করে খাই ।
পেট ভরুক নাই ভরুক মন ভরা চাই
নিজেকে অভিজাত চাই করা চাই ।