তোকে একটা চড় দিয়েছে ?
যা তুই তিনটা চড় ফিরিয়ে দিয়ে আয় ।
বিচার শালিস আমরা দেখব ।
এখনকার গরুজনরা চেংরা ছাওয়াল পোয়ালকে এভাবেই উত্‍সাহিত করে ।
তিন চড় খাওয়া ছাওয়াল পোয়ালরা তাদের গরুজনের কাছে ছুটে যায় ।
তাদের গরুজনরা বলে দেয়
যা হাত পা টেংগি টুংগি ভেঙ্গে নুলা আতুর করে দিয়ে আয় ।
বিচার শালিস আমরা দেখবো ।
টেংগি টুংগি ভাঙ্গা ছাওয়াল পোয়ালরা আবার গরুজনের কাছে ছুটে আসে ।
গরুজন বলে যা লোক ভাড়া করে মাথাটা ফাঁটিয়ে দিয়ে আয় ।
বিচার শালিস আমরা দেখবো ।
মাথা ফাঁটার গরুজনরা তখন আরেকঘাট চড়া ।
যা শেষ করে দিয়ে আয় ।
বিচার শালিস আমরা দেখবো ।
এভাবেই বর্বরতা ক্রমান্নয়ে বাড়ে ।
এরই মধ্যে দু'পক্ষেরই দর্শক গড়ে ওঠে
যারা বেশি হিংস্র তাদের বিজয় নিশান ওড়ে ।