তুমিতো ভালো থাকবেই
স্বর্গের ছবিটা আঁকবেই
বিদ্যা বুদ্ধি নিয়ে সেঁজেছো দাস
মনিব তোমার এক বড় সন্ত্রাস ।
তোমার মাইনেটা একটু বেশি
প্রিয়তমা জুটে যায় স্বর্ণকেশি ।
তুমিতো মুচকি হাসবেই
আর তোমার স্বর্গে ভাসবেই ।
আমার কপালে কাজ জোটেনা
আমার বাগানে তাই ফুল ফোটেনা
কর্কস কন্ঠে কাক করে ডাকাডাকি
ধারে কাছে ঘেষে না কোকিল পাখি ।
আমি যেখানে থাকি সেটা নরক
এখানে নেই কোন আলোর ঝলক
সারাক্ষণ চেঁচামেচি হাজারো গোল
ক্ষণে ক্ষণে শুরু হয় কান্নার রোল ।