বাঁচবোনা আমি ওগো তোমাকে ছাড়া
তুমি ছাড়া এ হৃদয় মরু সাহারা
এমন কথার মালায় বাঁধা হয় ঘর
কেটে যায় ভালোইতো অজস্র প্রহর ।
একদিন শুরু হয় হিসেব নিকেশ
জন্ম নেয় এ মানুষেই ঘৃণা বিদ্বেষ
আপন মানুষটাই হতে থাকে পর
অতৃপ্ত পাপী মন ছেড়ে যায় ঘর ।