ভালো থেকো আব্বু , এখন আসি
মেয়েটাকে বিদায় বলে ফেরা ধীরে ধীরে
চোখে নামে শ্রাবণের জল রাশি রাশি
কষ্টেরা খেলা করে আমাকে ঘিরে ।
দূরের আকাশটা কোথায় গিয়ে শেষ
উত্তর আসেনা তাকিয়ে থাকি
সামনে ঘুমিয়ে নৈঃশব্দের দেশ
কোন পাখি নেই হেথা করে ডাকাডাকি ।