পৃথিবীর এক কোণে
শুধু নিজের ছায়াটাকে সঙ্গি করে থেকে যেতে চাই ,
কারো কাছে কিছু চাওয়ার নাই
কাউকে দেয়ার মতোও কিছু নাই
তবে আমাকে নিয়ে প্রশ্ন কেন বৃথাই ।
তোমরা থেকে যাও তোমাদের মতো
দু'চোখে স্বপ্ন আঁকো কত শত
আমিতো তাকাইনা সেথা চোখ তুলে
আমারতো কিছু আসে যায়না কারো শুদ্ধ ভুলে ।
আমি শুধু থাকতে চাই আমার আপন স্থলে
ইচ্ছে হলে ভাসতে চাই আমার চোখের জলে
নিজের ছায়া সাথে নিয়ে শুধু হেটে যাই
আধাঁর কালো দূর আকাশে ঝাপসা চোখে চাই ।