লাটাইটা থাকে কারো না কারো হাতে
আমরা উড়ে বেড়াই জীবনের আকাশে
আমাদের নিয়ে কেউ আনন্দে মাতে
রঙিন স্বপ্ন তার মেঘ হয়ে ভাসে ।
গড়নে ভুল হলে ঘাই খেতে থাকি
ঝড়ো বাতাসে কভু সুতো ছিড়ে যায়
ভাসতে ভাসতে যেন গুলি খাওয়া পাখি
মগডালে নিজেকে ছিন্ন খুঁজে পায় ।
তারপর আবারও আকাশে উড়া
সুতা কাটার খেয়ালে মত্ত কেউ
একই বৃত্তে পাক খেয়ে বারবার ঘোরা
জীবন সমুদ্রে তখন উত্তাল ঢেউ ।