দুঃখ পেতে পেতে একদিন দেখি দুঃখগুলো মরে গেছে
চোখের সমুদ্র শুকিয়ে গেছে তারপর সামনে যা আছে তাহলো কষ্টের মরুভূমি
কাটা গুল্মের আঁচর হৃদয়কে কেবল করে যায় ক্ষত বিক্ষত ।
এ কষ্টগুলোও যদি সয়ে যায় তবে
জানবো এ জীবন অর্থহীন ।
শুধু মাত্র এক পশলা বর্ষার মতো ভালোবাসা
মানুষের জন্য মানুষের থাকেনা বলেই
হৃদয়ে হৃদয়ে জন্ম নেয় মরুভূমির হাহাকার ।
হোক সে আমার বুকে বসবাসকারি প্রিয় মানুষটি
অথবা আমার প্রিয় জন্মভূমি।