ঠিক বেঠিক বুঝে উঠতে পারিনা বলেই আজকাল কথা বলা ভুলে গেছি ।
প্রতিদিন দেখি সূর্য ওঠে সূর্য ডোবে
পৃথিবী যেখানে স্থির
আমার দেখাটা সেখানে আজীবন বেঠিক ।
সেই যে উঠতি বয়সের রঙিন লেন্সের চোখ
স্বপ্নটাকেও অবাস্তব মনে হয়নি কোন দিন
অসম্ভব ছুটোছুটিতে দিন হয়ে যেতো রাত
আর রাত হয়ে যেতো দিন ।
বেলা গড়ানোর সাথে সাথে আজ অন্ধকারে বড় বেশি ভয়
নিস্তব্দ নৈশব্দের রাতে টিনের চালে শিশির ঝরার শব্দেও আজ চমকে চমকে উঠি
আর বয়ে যাওয়া সময়টাকে ক্ষণে ক্ষণে ঠিক বেঠিক মনে হয়
আপেক্ষিকতার সুত্রটাই বুঝি সংশয়ে ভরা ।