তোমাকে ভাববো বলে
রাতের আকাশে লাগিয়েছি আজ হাজারো ফুলের বাগান
তারায় তারায় বেহালার সুরে বেজে ওঠবে তোমার গান ।
তোমাকে ভাববো বলে
শরতকে বলেছি আগে আগে এসে ফুটিয়ে যাও সাদা কাশফুল
মেঘেদের বলেছি তোমাদের রংয়ে রাঙিয়ে তোল তার ঘন কালো চুল ।
তোমাকে ভাববো বলে
গাছেদের বলেছি পাতায় পাতায় এঁকে ফেলো তার চোখ
সারাক্ষণ তারে দেখবো আমি আমার দুচোখে অপলক ।
তোমাকে ভাববো বলো
পুরো পৃথিবীকে বলেছি হয়ে যাও তুমি নিস্তব্দ
আমার ভাবনার সুর যেনো না কাটে কোন অসুরের যান্ত্রিক শব্দ ।
তোমাকে ভাববো বলে
তোমাকেই বলা চুপচাপ ঘুমাও আজ ঘুমের ঘোরে
তোমাকে নিয়ে জাগবো আমি রঙিন শান্ত সবুজ ভোরে ।
০৭-০৮-২০১৩
কালিহাতি , টাংগাইল ।