না
              যাবোনা
            এ বৃত্ত ছেড়ে ।
         কোনটা করা যাবে
      কোন কাজ করা যাবেনা
  সে সুতো বেঁধেছি সীমানা ঘিরে। যতোই  ডেকে  যাক  অস্থির প্রহর
  মেকি রং যতো দিক হাতছানি
   দেখবোনা  তা দুচোখ ফিরে।
      আমি যদি না জড়াই ,
         রঙিন ফাঁদের
           সে ধাঁধায় ,
             জড়াবে
               কে ?