কানারে বুঝাইয়া আরাম
ও ব্যাটারা কিছুই দেখেনা কোনদিন ।
দিনকে রাত বললে তাই সই
রাতকে দিন বললে তাই সই
দোটানায় জীবন চলে মৃত্যুবধি ।
কানার ধন জোচ্চোরি করে
যে বাটপারেরা বেশি বেশি চোখে দেখে
তারা চায় কানারা কানাই থাকুক
চোখে দেখলেই বাটপারি শেষ ।
সিস্টেম ভাই একটাই
নাম তার কানাতত্ত্ব
কানা চিরবঞ্চিত যেথা চোখ পাওয়াটা সবার মৌলিক অধিকার ।