কুয়োর ব্যাঙ
কুয়োটাই তার পৃথিবী ।
কুয়োয় বাচ্চা তোলায়
কুয়োতেই করে মারামারি ।
কুয়োর এক ঝলক আকাশ
কুয়োতে সূর্যের এক উঁকি
কুয়োর বাইরের কোন জগত
ভাবনায় কোনদিন আসেনি ।
কুয়োয় দৈবাত্‍ বাইরের কেউ
পা পিছলে যদি হয় স্থায়ি অতিথি
ডোবার গল্প দীঘির গল্প
অবিশ্বাস্য সব কাহিনী ।
বড় দীর্ঘশ্বাস মৃত্যুবধি
সাধ্য কি দেখে বাইরের পৃথিবী ।
ক্ষীণ আশা মহাপ্লাবণে
কুয়ো ডুবে যায় যদি ।
১২ জানুয়ারি ২০১৪
কালিহাতি , টাংগাইল ।