শৈশবটা মিথ্যে হয়ে গেছে
কৈশোরটা মিথ্যে হয়ে গেছে
যৌবনটা মিথ্যে হয়ে গেছে
সবগুলো রং আজ পুড়ে পুড়ে ছাই হতে হতে নাই হয়ে গেছে
রাগ ক্ষোভ অশ্রু সব ক্ষয়ে গেছে
এক ফোটা শ্রাবণ তাও সয়ে গেছে
আমৃত্যু যন্ত্রনা রুটিনের মাঝখানে
পাকা পোক্ত ঠাঁই নিয়ে নিয়েছে ।
হারানোর পথ তাও হারিয়ে গেছে
আগুনের দেয়ালটা দাঁড়িয়ে গেছে
আর দহনের নীল শিখা
হাসছে হাসছেই ।