হতাশা তোমায় কুঁড়ে কুঁড়ে খাচ্ছে ওগো আকাশ পারের রাণী,
    পদ্ম ফোটা লোচন তোমার কি করে আজ মন খারাপের বাণী?
ঠোঁটের কোণে লুকিয়ে থাকা লাজুক হাসি কি করে আজ অশ্রু হলো?
  মুখভরা ঐ অভিমানের ঝনঝনানি কোথায় তোমার হারালে বলো?
     মায়াভরা মুখটা তোমার হঠাৎ করে পাংশু হলো কি কারণে?
  মনটা তোমার অদ্ভুতুড়ে ভূত হয়ে আজ ছুটছে বলো কোন চারণে?
    বলবে কি আজ আমার কাছে দুঃখ দিনের কষ্টমাখা গল্পগুলো?
মুছতে কি গো দিবে আমায় তোমার মনে জমে যাওয়া কালচে ধূলো?


    ওগো মেঘের দেশের রাজকন্যা তুমি মেঘের দেশেই হাসবে চলো
   হতাশাকে পা মাড়িয়ে ঐ কালচে মেঘের দেশেই শুধু ভাসবে বলো!
       ইচ্ছে হলেই পদ্ম ছোঁয়া ফড়িং হয়ে দূর আকাশে উড়বে তুমি
     সবুজ ছোঁয়া আলো হয়ে রাঙিয়ে দিবে শিশির ধোয়া সিক্ত ভূমি।
    এবার তুমি হতাশা ফেঁড়ে জেগে ওঠো প্রাণ খুলে আজ বাঁচবে বলে
হতাশা আর মন খারাপকে বলেই নাহয় দাও গো আজ, “যাও গো চলে”।


উৎসর্গঃ খুব কাছের কাউকে। যার জন্যে খুব করে চাইছি শীঘ্রই যেন সব হতাশা ফেঁড়ে জীবনের ছন্দে ফিরতে পারে।