এই ঘুম ঘুম শহর আর তরুণ কবিতারা
উড়ে যায়  আকাশে কি দারুন বাতাসে ,
বাগান বিলাস আর  মন খারাপ চেহারা,
তুমি শিরিষ ফুলের পরাগ হতে পারতে
অথবা জাফরানের লাল হলুদ অভিমান,
বুকে শুধু বাঁধে বাসা ঘুণে খাওয়া পিছুটান।


নগরের প্রান্তরে , আধো আলো বন্দরে
দূর পথ বেয়ে শ্রমিকের আসা যাওয়া,
বালিশ ভরা ঘুম ওদের স্বপ্ন ছুঁতে না পাওয়া ,
কাক ভেজা নগর, মহীনের গুপ্তচর
কী দারুণ জ্বরে পুড়ছে গোটা শহর ।