আজও বাতাসে হাসনাহেনার গন্ধ পাই,
তুমি ছাড়া সেই মধুরতা নাই!
আজও হাঁটি চিরচেনা সেই পথে,
তুমি ছাড়া যেন শূন্য রথে!
আজও দেখি সেই জোৎস্না,
তুমি ছাড়া যেন নীরব কান্না!
আজও ভোরের পাখি গায়,
তুমি ছাড়া যেন বৈঠা ছাড়া নায়!
আজও প্রখর দুপুরের রবি,
তুমি ছাড়া চৌচির সবি!
আজও গোধূলি লগনে সবই ঘরে ফেরে,
শুধু ফিরলেনা তুমি!!
(চলমান)