প্রেমাস্পদ
সৈয়দ মোহাম্মদ ফরহাদ


নক্ষত্র দীপালী গ্রহপুঞ্জ জ্যোতিষ্কের জ্যোতি ঝলমল
ঐ প্রিয় চাঁদটাকে আমি চাইলেই এনে দিতে পারিনা,
তমাল মহুয়া দোলা পাহাড়ের চূড়ায় দাঁড়িয়ে
চিৎকার করে বলতে পারিনা ভালবাসি ।
নিত্য বিচিত্র সপ্তম রাগে শান্তি হরে বনতলে কুঞ্জে কুঞ্জে
সুবাসিত সব গোলাপের পাপড়ি এনে দিতে পারিনা,
তোমার তরে তুচ্ছ জীবনটাকে বিসর্জন দিতে-
কি'বা অজানা স্বপ্নের চিত্র আঁকতে বিশ্ব মঙ্গলপটে
পাড়ি দিতে পারিনা গোমতি পদ্মা-মেঘনা ।
তবে,
মনের নিভূতে নিরন্তর তোমার লালিত মধুর সপ্ততাল
হৃদগগনের সবটুকু সচ্ছ ভালবাসা দিতে পারি তোমায়-
মেয়ে যদি ভালবাসো আমায় ।
সহর্ষ সবাঙ্গীন,আমার কুঁড়ে ঘরের মমতা জড়ানো
ছোট ছোট বিধি স্বপ্নে বাস্তবে রাখবো চিরমিত্রের ন্যায়-
তমোময় দূর করে এক জ্যোৎস্না তরঙ্গে ভাসাবো
স্বপ্নীল ভালবাসার মায়ায় -
অতি মনোহর বিচিত্র তারুন্যের নিত্য ঝলমলে
অনিন্দ সুন্দর স্পন্দনে স্পন্দনে প্রেমাস্পদ
একাগ্র কামনার শত অঙ্করে আঁকবো তোমায়-
মেয়ে যদি ভালোবাসো আমায় ।



রচনাকাল ঃ জানুয়ারি ২০০৯
গ্রন্থ ঃ লিখতে পারিনি যে কবিতা (বই মেলা ২০১১)