স্বরবর্নের তালে
সৈয়দ মোহাম্মদ ফরহাদ


অ- অজান্তে অন্তপুরে অমিত অন্ধকার,
     অকারনে অত অপবর্তন-
আ- আশীবর্চনের আশক্তি আস্থাহীন,
     আজ আহত আকর্ষণ ।
ই- ইতবৎসরে ইহ ইন্ধন ইন্দ্রগোপ
    ইহ ইতিহাসে ইতস্তত-


ঈ- ঈহিত ঈদৃক ঈহা ঈষৎ ঈপ্সিত ।


উ- উক্ত উচ্ছ্বসীত উৎকৃষ্টতা উজার
    উৎসৃষ্ঠ উৎসুক উক্তাণশায়-
ঊ- ঊর্ধ্বগামী ঊর্ধ্বদেহ ঊর্মিমানে ঊন
    ঊর্ধ্বমুখী ও ঊর্ধ্বশায় ।


ঋ- ঋণগ্রস্থ ঋতুরাজ্যের ঋদ্ধির ঋত,


এ- একাকী একাকী এক একটি একিভাব
    এনেছি এইতো একান্ত-
ঐ- ঐচ্ছিক ঐক্যে ঐতিহাসিকতায় ঐকাগ্র ।
ও- ওদনহীন ওল ওষ্ঠাগত প্রনে ওঁচলা -


বাকী ১ টা  লাইন আগামী কাল হবে ........