কবিতা শিল্পি
সৈয়দ মোহাম্মদ ফরহাদ


প্রসন্ন  মননে প্রহৃষ্ট খেয়ালে গাঁথিলে বন্ধু
শৌর্য শশ্বৎ পুষ্প স্রক্ ।
ত্রিপিষ্টপে অমন সুনিপুন সৃষ্টি
তা-ও আবার তোমার মস্তিষ্কের উর্বর জমিন থেকে !
মহনীয়; ঐন্দ্রজালিক তোমার প্রতিটি সন্তান ।
মস্তিষ্কের হাতে
কাব্য সাহিত্যের কাঠে-
ছন্দের হাতুঁড়ি, বাতালি .....
আরও কত আধুনিক যন্ত্রপাতি.........
চিত্তের শরীরে ঘাম জরীয়ে অতি যত্নে
শৈল্পিক বিন্যাসে
গড়ে তুলো তোমার এক একটা শিল্পকর্ম ।
আর আমরা চিত্তের দূয়ার খুলে বসে থাকি
আশায় , বিশ্বাসে দৃঢ়তায় -
কবিতা শিল্পির সৃষ্টির বৃষ্টিতে ভিজে
ডুব দেবো কাব্য সংসারের নানাহবিধ রূপের সমূদ্রে ।
এতো ককঁর বিছানো পথে হাঁটো কি করে ?
বিবিক্ত আলয়- রাত যাপন, পাহাড় চূড়ায় শ্রম বিলিযয়
পেরেছো কি স্বপ্নের ভীত গেতে সাফল্যের জমীন ছুতে ?
জানিনা তুমি কি পাও- এই শিল্পে ?
কোন মায়ায়, কবিতা ফলাও ?
নিরন্তর তোমার সৃষ্টিই বাঁচিয়ে রাখে আমাদের সত্বাকে
তোমার শিল্পের ভাষা নির্দেশে আমরা ঈপ্সিত লক্ষে পৌছি
ইন্দ্রিরালয় গড়ি নিজ বাসভূমি
আর  তুমি, নিরবে ডুবে আছো সৃষ্টির নিপুণ কর্মে
মহাকাল ধরে ।



রচনাকাল ঃ ডিসেম্বর ২০১০
গ্রন্থ ঃ লিখতে পারিনি যে কবিতা (বইমেলা২০১১)