যদি চাও
সৈয়দ মোহাম্মদ ফরহাদ


অকল্মষ হে যুবতী উদ্গ্রীব নয়নে
দেখেছি তোমার সুশোভিত বদন ।
অধরা সুন্দরতম প্রসাধনে অদ্বয় রূপবতী নারী
পস্তুত আপন হস্তে অদ্বিতীয় কর্মকার
দিয়েছে প্রশান্ত শ্রম; নিপুন শিল্পবিন‌্যাস,
স্বপ্নময় সুনীল পৃথিবী ,  শুভ্র আবর্তন ।
দোলন জাগায় কবো.. অন্তরে
আবৃত করে সরোদ সঙ্গীতে সদ্য সকাল আগ্রহ
মননে উৎকণ্ঠা স্রোতের অববাহিকা
গভীর হতে গভীরতম প্রেমের
গাথিঁব অমর রচন ।
বিশ্বাসের মাঠিতে করিব ভর,
ভঙ্গির প্রাচির; পাহার -প্রতিকূল
অসুগম সমুদ্র বীরাক্রমে করিব  সন্তরণ  ।
অনন্ত  পথ হাটিব, শুধন করিতে প্রেমের নির্যাস
ও নারী, থাকিবে যদি তব ভাবন সমর্তন  ।


রচনাকাল ঃ অক্টোবর ২০১০
প্রথমপ্রকাশ ঃ লিখতে পারিনি যে কবিতা (বইমেলা ২০১১)