ইদানিং হাজার খানিক পুরানও চিন্তা গল্প করতে আসে
আতিবাহিত সময় কান খাড়া করে শোনে মূকবধির কথোপক্থ্ন
বাদল সংলগ্ন্ব চোখ অনেক ক্থাই বলতে চায়
প্রতিঘাত শব্দ প্রতিকারের পথ হারিয়েছে অনেক আগেই



বড্ড হিসাবি তুই
পরিকল্পিত সমস্ত প্রয়োজনে
হিসাব করলে দেখতে পাবি
আমার শরীরে তোর অস্তিত্বের বাসা


ভ্য় পাস না
সে লজ্জা তোকে ধার দেবো না