11:13am Dec 8
মীরা
………………………………
না!তোকে বাজারি বলতে পারবো না
অনুর্ধো ঊনিশের ঠোঁট সজোরে জাপটে ধরেছিলাম
নিঃশ্বাস এর তোয়াক্কা না করেই
স্বাদের গভীরতায় ডুব দিয়েছিলাম
পাছে হ্যাংলা চোখে চোখ লেগে যায়
সরমের ওর্নায় আড়াল করেছিস
তোর ঠোঁট বহুবার ছুঁয়েছে আমার অবিন্যস্ত গাল – কোন কারণ ছাড়াই
না!তোকে বাজারি বলতে পারবো না


আমার প্রথম ক্ষরিত সুখের কর্ণধার তুই
যৌবনের একান্নবর্তী দুপুরে নিঃশব্দে খুলেছিস ব্লাউজের হুক
মতলবি চিন্তাকে উপেক্ষা করে এগিয়ে দিয়েছিস তাপদাহী চুল্লী
আনকোড়া মন উত্তাপ নিতে না পারলে বাড়িয়েছিস সহযোগীতার হাত
শূন্যতা সেদিন গুলোতে তল পায়নি
স্মৃতির অতলে সুখ এখনো জাবর কাটে
না মীরা তোকে বাজারি বলতে পারবো না
এ জিভ সে শব্দ উচ্চারন করতে পারবে না