দুপুর  রোদে শুয়ে উল্টো আকাশ
                      দেখতে দেখতে
                              কবিতা লিখতে
                                       ভালোবাসার
                      ভীষন রকম ভালো লাগে।
সফেদ হাঁসের ঠোঁটে চুম্বন রেখে
                      সমস্ত রাত
                              দোল চাঁদ
                                      জোছনায়
                     কাটিয়ে দিতে ভালো লাগে।
জলের আয়নায় মুখ দেখে
                     পাঁচ আঙ্গুলে
                             মাথার চুলে
                                     হাত বুলাতে
                     ভীষন রকম ভালো লাগে।
গোধুলী লগণে তেঁতুল তলায় বসে
                     টানা চোখ
                             সোনা মুখ
                                     আনমনে
                    দেখতে খুব ভালো লাগে।
জোনাকীদের মিছিলে কোন মেঠো পথে
                    তোমার হাতে
                             হাত রেখে
                                     পাশাপাশি
                    চলতে অন্যরকম ভালো লাগে।
ভালোলাগা ভালোবাসা যে আপেক্ষিক
                    মাত্রাহীন
                            তুলনাহীন
                                     অনুভবেও
                   বুঝিনি আমি কখনও আগে।
ভালোবেসে হৃদয় দেয়ালে লিখন
                   বড় যে মধুর
                           রস ভরপুর
                                     আনন্দময়
                  কত যে সুখের এর যাতনা,
আগে যদি বুঝা যেতো তবে
                   এতদিন
                           তুমি বিহীন
                                    চোখের জলে
                 আমাকে ভাসতে হতো না।