হৃদয়ে অনবরত রক্তক্ষরণ হয়
যদি তুমি চোখ ফিরিয়ে চলে যাও
বাঁকা ঠোঁট বাঁকিয়ে ঝুমকো লতার মতো
এঁকে বেঁকে চলে যাও
প্রজাপতির বহুরং আভা ছড়িয়ে চারিপাশ
রঙ্গিন করে যদি তুমি চলে যাও।


আমার নিদসাগরে স্বপ্নের সবুজ জেলিফিস
এ্যাকুরিয়াম আসীন শতরং মাছের মতো
ছুটে ছুটে দেয়াল ঠুকে ক্লান্ত হয়,
কেবল তুমি এলে আকাশে উড়ন্ত ঘুড়ির মতো,
অবুঝ পাখির ছানার মতো মাতৃমাতাল হয়
শিহরিত হয়-দ্বিগ্বিদিক ছুটাছুটি করে।


হৃদয়ের রক্তক্ষরণ বন্ধ করে আমাকে বাঁচাবে এসো
যেওনা,মুখ ফিরায়ে নিয়োনা
আমি বাচিঁবারে চাই-আমার মুখে দাও তোমার ভালোবাসা অমৃত জল।