আমি সাধারণ জনতা ,রাজনীতি নিয়ে মাথা ঘামানো আমার কর্ম্ম নয়
আমি শুধু আমার স্বাধীন ভাবে বেঁচে থাকার নিরাপত্তা চাই।
চাই যে মা-বাবা আমায় মাথার ঘাম পায়ে ফেলে উচ্চ-শিক্ষায় শিক্ষিত করেছে
শেষ বয়সে তাদের মুখে দু-মুঠো সৎ অন্ন তুলে দিতে।
চাই স্বাধীন বাংলায় স্বাধীন ভাবে শান্তির নিঃশ্বাস নিতে
আমার মুক্তিযোদ্ধা বাবার স্বপ্ন পুরন করতে।


আমার জীবন নিয়ে রাজনীতি করো না
সৃষ্টি করোনা নোংড়া ইতিহাস,
পয়ষট্রি বছর ধরে জীবন নিয়ে তোমরা অনেক খেলেছ।
এবার মুক্তি দাও।
দেশ স্বাধীন হয়েছে ,আমার সবাই নির্ভেজাল বাংলাদেশে
কাদে কাদ মিলিয়ে চলতে চাই।
যারা এদেশের স্বাধীনতা চায়নি বা যারা মনে দুষ্ট ভাবনা নিয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেছিলো তাদের উপর আল্লাহর লানত পড়ুক;অথবা যারা দেশ স্বাধীন করে স্বাধীন দেশে অরাজকতা কায়েম করে নিজে উদ্দেশ্য হাছিল করতে চায়-দেশকে আবার বানাতে চায় অন্য দেশের গোলাম কিংবা বিগত হাজার বছর ধরে
শোষিত আমার মতো সাধারন জনতার ঘাড়ে বন্দুক
রেখে পাখি শিকার করতে চায়-
তাদের উপর আল্লাহর লানত পড়ুক
তাদের উপর আল্লাহর লানত পড়ুক।


আল্লাহ তুমি রাজনীতির নোংড়া বলি খেলা হতে আমাদের রক্ষা কর
আল্লাহ তুমি সহায়-এদের বলি হয়ে যদি আমি রাস্তাঘাটে পড়ে থাকি আমার লাশটা পৌছে দিও
আমার মা-পিতা-স্ত্রী-ছেলে প্রিয়জনদের কাছে
আমার ভাগ্যে অন্তত একটু তাদের হাতের মাটি যেনো জুটে
আর আমি মরে গেলে আমার এ মাতৃভূমি মা আর
আমার গর্ভধারিণী মাকে রেখো তোমার হেফাজতে।