আমার দেশে আজ চলছে রাজনীতির উলঙ্গ নৃত্য
আপামর জনতার কথা ভুলে গেছে রাজনীতিবিদ
স্বার্থ হাছিলের উদ্দ‌েশ্যে মেতেছে রাজনীতির খেলায়
হরতাল- হরতাল -হরতাল চলছে তো চলছেই
সাধারন জনতা যারা তাদের ভোট দিয়েছে
তাদের তারা বুঝিয়ে দিচ্ছে ভোট দেয়ার স্বাদ
বড় দলগুলোর কোন নীতি আদর্শ নেই
ক্ষমতার জন্য দেশ রাজনীতিতে করছে দ্বিমুখী নীতির অবলম্বন
বাছবিচার নেই-দল একটা হলেই হলো
সে স্বৈরাচারীই হোক কিংবা যুদ্ধাপরাধীই হোক
কিংবা সংবিধান পরিপন্থিই হোক
তাদের গায়ে গাঁ ঘষছে গরুর মতো।
আর বড় বড় বুলি ছাড়ছে -আগামীতে ক্ষমতায়
গেলে এই করা হবে সেই করা হবে"


এরা যে উন্মাদ ক্ষমতালোভী-মূদ্রার এপিঠ ওপিঠ
সহজ সরল জনতা তা বুঝেনা
তারা আকিজ বিড়িতেই খুশি
ভোটের রাত্রে এক প্যাক আকিজ পেলে
মূল্যবান ভোটটাকে জলে ফেলতে এদের দ্বিধা নেই।


যে দেশে সাধারন জনতা সচেতন নয়
সেখানে কি করে করি সুস্থ্যগণতন্ত্রের প্রত্যাশা।


এখন সু-সময়
কোন পাগলামী নয়
রাজনীতির ধারা পাল্টে দিতে চাই সচেতনতা
ও আমার দেশের জনগণ তোমাদের সে বোধ কবে হবে?