---------------------------------মিমির জন্য


শুধুমাত্র তোমার ভালোবাসা পেতে বহুদিনপর
দূরন্ত পথ পাড়ি দিয়ে এলাম তোমার কাছে
তুমি এত যে আপন করে ভালবাস মোরে
আমি কীযে মূর্খ বুঝিনি-বুঝতে চেষ্টা করিনি
আমার আকাশে উঠা চাঁদের পূর্ণিমারে।


এসোনা এখন আমরা দুজনায়
রাতভর জেগে রবো ভরা পূর্ণিমায়
ভালোবাসতে বাসতে ক্লান্ত হয়ে যাব হায়
শক্ত করে ধরবো দুজনে,রাখবো হাতে হাত
দুপুরটাকে ভাববো বিকেল-বিকেলকে রাত
সূর্যকে ভাববো চাঁদ-চাঁদকে আকাশের তারা
দুজনে মিলে হয়ে যাবো এসো একটি নদীর ধারা
তুমি যদি থাক মোর কাছাকাছি চিরকাল
নাই তো কোন ভয়-আমরা করবো জয়
এমনি করে কেটে যাবে আমাদের সুখের সময়।