আজ রাতে বংশীপাড়ায়
                        জমবে গানের মেলা,
প্রান মাতানো নৃত্য হবে
                        উদাস প্রানের খেলা।
তুমি যবে আসতে পার-
                        ঘুঙ্গুর পরে নাচতে পার,
আপন মনে হাসতে পার-
                        আমায় ভালোবাসতে পার।
মুক্ত হাওয়ায় তোমার ডানা
                        মুক্ত মনে মেলতে পার,
সকল বাঁধন ছিন্ন করে
                       সুখের গান গাইতে পার।
আমি আছি সঙ্গে তোমার
                       নেই তো কোন ভয়,
মরতে হলে মরবো দুজন
                       জয় হবে নয় ক্ষয়।
সাহস করে একটিবার
                       এই হাতে রাখ হাত,
হারিয়ে যাবো আজকে রাতেই
                        পিছু ফেলে সকল অপবাদ।