তুমি যে ফুল ফোটালে অন্তরে,
তারে চেয়ে দেখি আমি বারেবারে,
সে তোমার লাগি আমার চাইতে বেশি,
তুমি আসবে বলে অপেক্ষা করে।


সে ফুলের গন্ধ শুকে,
আমার কেটে যায় বেলা
সে ফুল যে বড়ো অবুঝ
সে বুঝেনা তোমার অবহেলা।


কী দোষ করেছিনু আমি
আমার এই মধ্য দুপুরে
অনবদ্য কবিতা হাতে তুলে দিলে
এখন আমি সে কবিতা পড়ি
ডুবে থাকি তোমার কাব্যের নুপুরে।


যদি তুমি এমনি যাবে চলে
এই ভালোবাসার ফুল কেনো দিলে ?
এইঁ ফুল আমি যে রেখেছি বুকে
এই ফুল আমি যে রেখেছি মাথায় তুলে।


তোমার অভিমান ভুলে যাও
আমায় তুমি দূরে ঠেলে দাও
কোন অভিযোগ রবেনা তোমার প্রতি
কেবল তোমার এই ফুলটিরে বুকে তুলে নাও।


সে যখন হাসে মধ্যরাতে আকাশে সূর্য্য উঠে,
সে যখন হাসে নদীগতি থামিয়ে তার হাসি দ্যাখে,
সে যখন হাসে আকাশ ভেঙ্গে রিমঝিম বৃষ্টি হয়,
সে যখন হাসে সুরের লহরী বেঁজে উঠে,
সে যখন হাসে,
অন্যপাশে কেবল আমার দুচোখের জল বয়ে যায়।