তোমার জন্য পথ চেয়ে
একলা বসে থাকি
মেঘের ঠোঁটে চুমো খেয়ে
হাতছানিতে ডাকি ।(তোমায়)


লজ্জা পেয়ে কালো মেঘ
বৃষ্টি হয়ে নামে
তোমার চরন ধুয়ে দিতে
নদীর কাছে থামে
নদী বলে লজ্জা আমি
কেমন করে ডাকি।


ভর দুপুরে যখন স্নানে
নদীর ঘাটে যাবে
আলতো করে পা ডুবালে
জলের দেখা পাবে
বলি মুখে জল নিয়ো না
আর মেলো না আঁখি।


জলের মাঝে নামলে পাবে
আমার ঠোঁটের ছোঁয়া
স্নান শেষে দেখবে তুমি
ভালোবাসায় ধোয়া
জল কি আর লজ্জা কারও
দেখতে রাখে বাকী।