আকাশ যেনো বিষম খেলে
ছেয়ে গেলো কালো মেঘে
বাতাস যেনো মাতাল হলো
ছুটে গেলো খুব বেগে।


আলো যেনো রোবা হলো
থেমে গেলো মাঝপথে
বুকটা যেনো উতল হলো
কেঁদে দিলো দূর হতে।


গাছ যেনো নুয়ে গেলো
ভেঙ্গে দিলো পক্ষির বাসা,
বৈশাখ যেনো মুরতি নিলো
ঝড়ে ঘুর্ণি সর্বনাশা।


বৈশাখ বুঝি রুদ্র রূপে
কেড়ে নিবে সব সুখ
দিয়ে যাবে কেবল কাঁঠাল-আম্রে
রাঙ্গিয়ে সবার মুখ।