আজি এ বাদল ঝরার ক্ষণে
পড়ে মনে পড়ে মনে
তুমি এসেছিলে পাশে বসেছিলে
শিউলী শেফালী ঘন বনে।


সেদিন বাতাস বলেছিলো কথা কানে কানে
ফুলে ফুলে ভ্রমর মেতেছিলো গানে গানে
জল ডোবা বুনো পথখানি
নিয়েছিলো তোমার চরন কাছে টানি
দিবস টানা ঝরেছিলো আনমনে।


সুরগুলো এলোমেলো হয়ে
দিকে দিকে ছুটেছিলো বয়ে
বক্ষে উতাল প্রেম লয়ে
গিয়েছিনু কত কথা কয়ে।


সেদিন আকাশ পুরো ঢেকেছিলো কালোমেঘে
চারিপাশ ঘনায়ে এসেছিলো নববেগে
ভয়ে কাঁপা ভীরু চোখখানি
ধরেছিল দু'বাহু আরও কাছে টানি
প্রণয় প্রভা জেগেছিলো তনুমনে।